ভারত-বাংলাদেশ উচ্চ শিক্ষা বিনিময়ে জিইই বাংলাদেশের পরামর্শ

by ডেস্ক প্রতিবেদন

14 Jan 2019

ভারত-বাংলাদেশ উচ্চ শিক্ষা বিনিময়ে জিইই বাংলাদেশের পরামর্শ

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ থেকে অনেক শিক্ষার্থী ভারতের বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের জন্য ভর্তি হচ্ছে।ভারত থেকেও প্রচুর শিক্ষার্থী বাংলাদেশে অধ্যয়নের জন্য নিয়মিত আসছে।বাংলাদেশ থেকে ভারত এবং ভারত থেকে বাংলাদেশে শিক্ষার্থীদের অধ্যয়নের প্রবনতার মাধ্যমে প্রতিবেশি বন্ধু প্রতিম দুটি দেশের সুসম্পর্ক আরো শক্তিশালি হবে বলে আমরা আশাবাদী।

বেসরকারি পর্যায়ে বাংলাদেশ থেকে ভারতে অধ্যয়নের সুবিধা বিষয়ক উদ্যোগ ২০০৭ আমরা প্রথমবারের মতো চালু করি। পরবর্তিতে অনেক ভারতীয় শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশে তাদের নিজস্ব প্রতিনিধির মাধ্যমে ভর্তি কার্যক্রম সেবা শুরু করে।

২০০৭ সাল থেকে অদ্যবধি আমরা ১০০টির অধিক ভারতিয় শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করি।শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা ইত্যাদি বিষয়সমূহ আমরা প্রতিষ্ঠানের প্রধান এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করি।

আমাদের প্রত্যাশা, শিক্ষার্থীগন যেন প্রকৃত জ্ঞান অর্জন করে নিজ নিজ দেশে প্রত্যাবর্তন করে কর্ম সংস্থানের সুযোগ পায়।

সঠিক তথ্য জানা একজন শিক্ষার্থীর অধিকার।শিক্ষার্থী যেন সঠিক দিক নির্দেশনা পায় সে দিকটাকে প্রাধান্য দিয়ে আমরা অনবদ্য সেবা দিয়ে আসছি।

ভারতে ভর্তি থেকে শুরু করে অধ্যয়নকালীন সময় এবং বাংলাদেশে প্রত্যাবর্তন করে কর্মসংস্থানে প্রবেশ করা পর্যন্ত 
আমরা সকল সেবা প্রদান করি।

তাই, শিক্ষার্থীগনকে আমরা অনুরোধ জানাই, সঠিক তথ্য জানার জন্য অন্তত একবার আমাদের অফিসে এসে পরামর্শ করুন এবং এগিয়ে চলুন নিশ্চিত ভবিষ্যতের সন্ধানে।

Related News

Send your Opinion